সেরা স্যামসাং ফোন কৌশল

স্যামসাং অ্যান্ড্রয়েডে তার নিজস্ব টুইস্ট যুক্ত করতে পছন্দ করে, যার অর্থ গ্যালাক্সি টেলিফোনগুলি অনেক অসাধারণ হাইলাইটগুলিকে বড়াই করে যা আপনি কাজের কাঠামো চালিত বিভিন্ন গ্যাজেটে খুঁজে পাবেন না—অথবা আইফোন ছাড়াও৷
আমরা গ্যালাক্সি টেলিফোন এবং নোট গ্যাজেটগুলির সাম্প্রতিকতম মডেলগুলিতে হাইলাইট করা দুর্দান্ত টিপস এবং প্রতারণা সংগ্রহ করেছি—যেকোন ক্ষেত্রে আমরা যেখানে বলে থাকি সেগুলিকে বাদ দিয়ে তাদের প্রত্যেকের সাথে তাদের আচরণ করা উচিত।

YouTube রেকর্ডিং থেকে GIF তৈরি করুন

প্রত্যেকেই একটি খুব বাছাই করা GIF লালন করে, এবং Samsung Galaxy টেলিফোনগুলি আপনাকে যেকোনো অন-স্ক্রীন YouTube ভিডিও থেকে সরাসরি সেগুলি তৈরি করতে দেয়—কোন বহিরাগত অতিরিক্ত আইটেমের প্রয়োজন নেই৷ বরং, আপনার যা দরকার তা হল স্মার্ট সিলেক্ট নামক একটি নিগমিত অ্যাপ্লিকেশন, যা 2017 বা তার পরে বিতরণ করা গ্যালাক্সি টেলিফোনগুলিতে অ্যাক্সেসযোগ্য।

শুরু করতে, YouTube অ্যাপ্লিকেশনে একটি ভিডিও খুলুন এবং তারপরে স্মার্ট সিলেক্ট অ্যাক্সেস করুন। একটি গ্যালাক্সি টেলিফোনে, আপনি সেই সময়ে ডান দিক থেকে সোয়াইপ করবেন এবং একটি নোট গ্যাজেটে, আপনি স্ক্রিনের সঠিক দিকে এয়ার কমান্ড মেনু দেখানোর জন্য এস পেনটি সরিয়ে ফেলতে পারেন। এরপরে, GIF অ্যানিমেশনে আলতো চাপুন। প্রান্ত বক্স অর্কেস্ট্রেট করুন, ভিডিও চালানো শুরু করুন, এবং আপনার পছন্দের আলিঙ্গন ধরতে রেকর্ড আলতো চাপুন৷ আপনি সেট হয়ে গেলে, আপনার গ্যালারি অ্যাপ্লিকেশনে GIF সংরক্ষণ করতে থামুন আলতো চাপুন। এই স্টোর থেকে, আপনি বিভিন্ন অ্যাপ্লিকেশানে রেকর্ডটি স্ট্যাক করতে পারেন এবং অন্যদের কাছে সেগুলি অফার করতে পারেন যেভাবে আপনি একটি ছবি শেয়ার করবেন৷

সাইট এবং বার্তাগুলিকে আপডেটে রূপান্তর করুন

অনুপস্থিত-মনের জন্য, টেলিফোন আপডেট গুরুত্বপূর্ণ। তদুপরি, অনুস্মারক অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে, স্যামসাং টেলিফোনে বেশ কয়েকটি অতিরিক্ত স্টান্ট রয়েছে।
শুরুতে, আপনি যেকোনো সাইটকে আপডেটে রূপান্তর করতে পারেন। স্যামসাংয়ের নিজস্ব প্রোগ্রাম খুলুন, মেনু বোতামে ট্যাপ করুন (উপরের ডানদিকে তিনটি ড্যাব), এবং তারপরে অনুস্মারক দ্বারা অনুসরণ করা শেয়ার বাছাই করুন। দ্বিতীয়ত, আপনি তাত্ক্ষণিক বার্তাগুলি সম্পর্কেও একটি আপডেট পেতে পারেন: বার্তাগুলি খুলুন, আপনাকে যে স্ট্রিংটি অতিরিক্ত রাখতে হবে তার উপর দীর্ঘ চাপ দিন এবং তারপরে বার্তা পছন্দগুলি বেছে নিন এবং রিমাইন্ডারে পাঠান৷
এই বিভাগগুলি, আপনার টেলিফোনের অন্যান্য আপডেটের মতো, অনুস্মারক অ্যাপ্লিকেশনে প্রদর্শিত হবে৷ সেখানে, আপনি একইভাবে যে কোনও কিছুতে ট্যাপ করতে পারেন এবং একটি নির্দিষ্ট সময় বা এলাকায় দেখার জন্য এটিকে আরও একবার উড়ে যেতে সম্পাদনা বেছে নিতে পারেন (উদাহরণস্বরূপ, আপনি যখন মুদি দোকানে থাকবেন তখন একটি মৌলিক খাদ্য আইটেমের তালিকা ফেরত দিন)।

দেখতে বিভক্ত-স্ক্রিন সামঞ্জস্য করুন

অসংখ্য অ্যান্ড্রয়েড টেলিফোন আপনাকে স্ক্রীনকে দুই ভাগে বিভক্ত করতে দেয় যাতে আপনি সব সময় কয়েকটি অ্যাপ্লিকেশন দেখতে পারেন। যাই হোক না কেন, বর্তমানে কিছু সময়ের জন্য, স্যামসাং-এর কাজের কাঠামো এই ক্ষমতাটিকে আরও অগ্রসর করেছে: এটি আপনাকে একটি অ্যাপ্লিকেশনের অংশ পিন করতে দেয়, উদাহরণস্বরূপ, একটি ভিডিও, আপনার টুইটার চ্যানেলের একটি অংশ বা একটি গাইডের একটি অংশ। — স্প্লিট-স্ক্রিন মোডে। এটি উপস্থাপনার মাথায় হাত রাখবে যখন আপনি নীচে ভিন্ন কিছু নিয়ে কাজ চালিয়ে যাবেন।
রুট বারে, সাম্প্রতিক বোতামটি আলতো চাপুন এবং ধরে রাখুন, আপনাকে যে অ্যাপ্লিকেশনটি আটকাতে হবে তা দেখুন এবং উইন্ডোর উপরে বৃত্তাকার অ্যাপ্লিকেশন প্রতীকটিতে আলতো চাপুন। ডিসকোর্স বক্সে, ওপেন ইন স্প্লিট-স্ক্রিন দেখুন বাছাই করুন। অ্যাপ্লিকেশনটি স্ক্রিনের মাথায় থাকবে এবং আপনার কাছে দৃশ্যের নীচের অর্ধেক পূরণ করার জন্য অন্য একটি অ্যাপ্লিকেশন বাছাই করার সুযোগ থাকবে। একটি নীল রেখা স্ক্রীনকে দুই ভাগে বিচ্ছিন্ন করবে—একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনকে আরও জায়গা দিতে এটিকে উপরে বা নিচে নিয়ে যান, অথবা একটি স্প্লিট-স্ক্রীন দেখতে যতটা সম্ভব উপরে বা নিচে টেনে আনুন।

আপনার শব্দ অন্তর্দৃষ্টি কাস্টমাইজ করুন

স্যামসাং আপনার পছন্দ মতো স্পষ্টভাবে কাস্টমাইজ করা একটি সাউন্ড এনকাউন্টার করার প্রতিশ্রুতি দেয়, যা আপনি যখন ইয়ারফোন পরছেন তখন এটি বিশেষভাবে শক্তিশালী। আপনি যখন আপনার সর্বোত্তম মিশ্রণটি সনাক্ত করার জন্য সেটিংস পরিবর্তন করেন, তখন টেলিফোন আপনার সিদ্ধান্তগুলি স্মরণ করবে এবং কল, সঙ্গীত, মোশন পিকচার এবং একে অপরের শব্দের জন্য সেট আপ করা সেই সেটিংস সংরক্ষণ করবে।

সাউন্ডের সাথে ড্যাবল করতে, সেটিংসে যান এবং অ্যাডভান্সড সাউন্ড সেটিংস > সাউন্ড কোয়ালিটি এবং ইমপ্যাক্টস > ইকুয়ালাইজার দ্বারা অনুসরণ করা সাউন্ড এবং ভাইব্রেশনে ট্যাপ করুন। নিম্নলিখিত স্ক্রিনে, আপনি কয়েকটি ইকুইলাইজার পছন্দ দেখতে পাবেন যার সাথে আপনি গোলমাল করতে পারেন, উদাহরণস্বরূপ, খাদ এবং উচ্চ পিচের মধ্যে সামঞ্জস্য পরিবর্তন করা।

যদি আপনি বিশেষ শর্তাবলীর সাথে কম ঠিক না থাকেন এবং আপনার জন্য সর্বোত্তম মিশ্রণে একটি হ্যান্ডেল পেতে চান, তাহলে সাউন্ড কোয়ালিটি এবং ইফেক্টস মেনুতে ফিরে যান, অ্যাডাপ্ট সাউন্ডে ট্যাপ করুন এবং তারপরে সাউন্ড ব্যক্তিগত করুন। এটি আপনাকে একটি সংক্ষিপ্ত সেটআপ উইজার্ডের মাধ্যমে নিয়ে যাবে যা আপনাকে পরীক্ষার শব্দ ব্যবস্থা শুনতে দেয়। আপনি সবচেয়ে ভাল পছন্দ এক চয়ন করুন.

অ্যাপ্লিকেশন এবং রেকর্ড দূরে রাখা

Samsung Galaxy টেলিফোনগুলি একটি নিরাপদ ফোল্ডার অ্যাপ্লিকেশনের সাথে রয়েছে যা আপনার টেলিফোনে একটি এনকোডেড অ্যাডভান্সড সেফ হিসাবে চলে। আপনি এখানে অ্যাপ্লিকেশন এবং রেকর্ডগুলি কভার করতে পারেন, একটি গোপন বাক্যাংশ, পিন, বা অনন্য মার্ক আউটপুট সেট করে সেগুলি নিশ্চিত করতে পারেন৷

আপনার সুরক্ষা সেট আপ করতে, আপনার অ্যাপ্লিকেশন ক্যাবিনেট থেকে নিরাপদ ফোল্ডার অ্যাপ্লিকেশনটি প্রেরণ করুন৷ সেই সময়ে সিকিউরিটি লক সেট আপ করতে স্ক্রিনের নির্দেশিকা মেনে চলুন। যখনই আপনি অ্যাপ্লিকেশনটি নিশ্চিত করেছেন, আপনার টেলিফোনে প্রবেশ করতে পারে এমন কোনো ব্যক্তির কাছ থেকে লুকিয়ে, সুরক্ষিত ফোল্ডারে নতুন জিনিস ড্রপ করার জন্য অ্যাপ্লিকেশন যোগ করুন এবং নথি যোগ করুন ক্যাচগুলি ব্যবহার করুন।

আপনি একইভাবে ক্যামেরা এবং ক্যালেন্ডারের মতো সাধারণ অ্যাপ্লিকেশনগুলির সাথে সম্পর্কিত সুরক্ষিত ফোল্ডারটি ব্যবহার করতে পারেন। এই অ্যাপ্লিকেশানগুলির মধ্যে যেকোন কিছু, উদাহরণস্বরূপ, ফটোগ্রাফ এবং ব্যবস্থা, টেলিফোনে অন্য কোথাও স্ট্যান্ডার্ড অ্যাপ্লিকেশনগুলিতে প্রদর্শিত হবে না৷ এমনকি আপনি আপনার আন্তঃব্যক্তিক মিথস্ক্রিয়া অ্যাপ্লিকেশনগুলির অনুলিপিও রাখতে পারেন, উদাহরণস্বরূপ, Facebook, এবং সুরক্ষিত ফোল্ডারে পৃথক রেকর্ড চালাতে পারেন৷

আপনার টেলিফোনের মাধ্যমে আরও নিয়মিত অর্থ প্রদান করুন

আপনার সেল ফোন দিয়ে জিনিসপত্রের জন্য অর্থপ্রদান করতে, Apple Pay এবং Android Pay উভয়ই অবিশ্বাস্য সিদ্ধান্ত। তা সত্ত্বেও, তারা কেবল চেকআউট টার্মিনালগুলির সাথে কাজ করে যা নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) দিয়ে সজ্জিত, একটি অনুরূপ প্রযুক্তি যা যোগাযোগহীন চার্জ কার্ডগুলিকে শক্তি দেয়৷ স্যামসাং পে NFC এর মাধ্যমে কাজ করতে পারে, কিন্তু অন্যদিকে, এটি আরও পাকা আকর্ষণীয় স্ট্রাইপ টার্মিনালগুলির সাথে কার্যকর, যেখানে আপনি অর্থ প্রদানের জন্য আপনার মাস্টারকার্ড সোয়াইপ করেন৷ এটি অ্যাপল বা গুগলের কিস্তি কৌশলগুলির বিপরীতে স্যামসাং পে সমর্থন করে কার্ড ব্যবহারকারীদের আরও বিস্তৃত সুযোগ বোঝায়।

আপনার অর্থ-সম্পর্কিত রেকর্ডগুলি Samsung Pay-এর সাথে সংযুক্ত করতে, অ্যাপ্লিকেশনটি খোলার মাধ্যমে শুরু করুন—এটি আপনার টেলিফোনে আগে থেকে স্ট্যাক করা আছে। সেই মুহুর্তে, স্টার্ট বাছুন এবং আপনার রেকর্ডে আপনার ক্রেডিট বা চেক কার্ডগুলি অন্তর্ভুক্ত করতে অন-স্ক্রীন নির্দেশিকাগুলি মেনে চলুন। ইভেন্টে যে আপনি শুধুমাত্র একটি গোপন কী নিশ্চিত করেছেন স্যামসাং অ্যাকাউন্ট নিশ্চিত করেননি, আপনাকে এখনই তা করতে হবে, এবং যাইহোক, অ্যাপ্লিকেশনটি আপনাকে এই চক্রের মধ্য দিয়ে যেতে হবে।

আপনার টেলিফোনে এটি না খুলে লিখতে, আপনার একটি Galaxy Note 8 ফ্যাবলেট বা তার পরে প্রয়োজন হবে৷ যেহেতু এই স্টান্টটি নোটের সমন্বিত পয়েন্টারের উপর নির্ভর করে, তাই এটি আরও শালীন Galaxy S10 এবং S10+ টেলিফোনের সাথে ডিল করবে না।

ফ্যাবলেটের অবশ্যই এই ক্ষমতাকে শক্তিশালী করা উচিত। তা সত্ত্বেও, আপনি সাধারণত এটি গতিশীল তা নিশ্চিত করতে পরীক্ষা করতে পারেন: সেটিংস খুলুন এবং এস পেন অনুসরণ করে উন্নত হাইলাইটগুলিতে আলতো চাপুন৷ স্ক্রিন অফ আপডেট ফ্লিপ সুইচটি চালু করা উচিত।
বর্তমানে, অনুপ্রেরণা যে কোন বিন্দুতে আঘাত করুক না কেন, আপনি গ্যাজেটের ভিত্তি থেকে পয়েন্টারটি ঝাঁপিয়ে পড়তে পারেন, উপরের ক্যাচটি ধরে রেখে এটিকে স্ক্রিনে আলতো চাপুন এবং রচনা শুরু করতে পারেন। স্ক্রীন জাগানোর, আপনার পিন টাইপ করার বা অন্য কিছু ব্যবস্থা করার কোন বাধ্যতামূলক কারণ নেই। সত্যি বলতে, এটি এমনকি বৃষ্টির মধ্যেও কাজ করবে — নোট 8 এবং এস পেন (এবং প্রতিটি মডেল যেহেতু) জলরোধী, তাই পুঁতিগুলি তাদের ফ্লাস্টার করবে না। আরও কী, আপনি যখন পয়েন্টারটি আবার সেট করবেন, Samsung Notes স্বাভাবিকভাবেই লক স্ক্রিনে আপনি যা কিছু লিখেছেন তা ছাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button